প্রিয়াংকা নন, মায়ের আসন থেকে লড়বেন রাহুল গান্ধী

রাহুল গান্ধী এবার নিজের মায়ের ছেড়ে যাওয়া রায়বেরেলি আসন থেকে মনোনয়নপত্র জমা দিতে চলেছেন। এদিকে আমেথি থেকে এবার গান্ধী পরিবারের কেউ লড়ছেন না বলে জানা গেছে।কংগ্রেসের বিভিন্ন সূত্রের বরাতে সম্প্রতি ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলা সত্ত্বেও আমেথি থেকে লড়তে অস্বীকার করেছিলেন রাহুল গান্ধী। রাহুল এবার নিজের মায়ের ছেড়ে যাওয়া রায়বেরেলি আসন থেকে মনোনয়নপত্র জমা দিতে চলেছেন। এদিকে আমেথি থেকে গান্ধী পরিবারের কেউ লড়ছেন না।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, কংগ্রেসের কিশোরী লাল শর্মা আজ সেই আসন থেকে মনোনয়ন পেশ করবেন। বৃহস্পতিবার সকালেই কংগ্রেসের তরফ থেকে প্রার্থী তালিকা ঘোষণা করে রায়বেরেলি এবং আমেথির প্রার্থীর নাম জানানো হয়। এদিকে আমেথিতে কিশোরীর মনোনয়ন পেশের সময় তার সঙ্গে থাকবেন প্রিয়াংকা গান্ধী। সকাল ১০টা নাগাদ মনোনয়নপত্র পেশ করবেন কিশোরী। এরপর রায়বেরেলি থেকে রাহুল গান্ধী মনোনয়নপত্র পেশ করবেন দুপুর ১২টা নাগাদ। সেই সময়ও প্রিয়াংকা থাকবেন রাহুলের সঙ্গে। এর আগে জানা যায়, সোনিয়ার ছেড়ে যাওয়া রায়বেরেলি থেকে লড়তে পারেন প্রিয়াংকা গান্ধী। তবে কংগ্রেস নেতৃত্বের অনুরোধ সত্ত্বেও নাকি নির্বাচনি ময়দানে নামতে চাননি প্রিয়াংকা। এদিকে প্রিয়াংকার স্বামী রবার্ট নিজে আমেথি থেকে লড়াই করার ইচ্ছে প্রকাশ করেছিলেন সম্প্রতি।

উল্লেখ্য, ২০০৪, ২০০৯, ২০১৪ সালে টানা তিনবার এই আমেথি আসন থেকে জিতেছিলেন রাহুল গান্ধী। তবে ২০১৯ সালে আমেথি থেকে হেরে গিয়েছিলেন রাহুল। এই আসন থেকে জিতেছিলেন বিজেপির স্মৃতি ইরানি। তবে সেবার কেরলের ওয়ানাড় থেকেও ভোটে দাঁড়িয়েছিলেন রাহুল। সেখান থেকে জিতে লোকসভায় পা রেখেছিলেন তিনি। এবারও ওয়ানাড় থেকে ভোটে লড়ছেন রাহুল গান্ধী। ইতোমধ্যে তিনি সেখানে নিজের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর পাশাপাশি এবার রায়বেরেলি থেকে লড়তে চলেছেন রাহুল গান্ধী।

এবারে উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির সঙ্গে জোট বেঁধেছে কংগ্রেস। আমেথি আসনটি কংগ্রেসকেই ছেড়ে দিয়েছে অখিলেশের দল। রিপোর্টে দাবি করা হয়, অখিলেশ চেয়েছিলেন রাহুল যাতে আমেথি থেকে লড়াই করেন। তবে রাহুল তাতে রাজি হননি। তবে মায়ের রায়বেরেলি আসনে লড়তে রাজি হয়েছেন রাহুল।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top