টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে তানজিদ তামিমের!

জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে টি-টোয়েন্টি সংস্করণে পা রাখতে পারেন তানজিদ হাসান তামিম। সব ঠিক থাকলে আজই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যাপটা পেয়ে যাবেন এই ওপেনার।গত বছরের আগস্টে শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন তামিম। এরপর খেলে ফেলেছেন ১৫ ওয়ানডে। যেখানে প্রায় ১৯ গড়ে করেছেন ২৬৩ রান। যেখানে দুটি ফিফটিও আছে তার। তারপরও দলে জায়গাটা এখনো পাকাপোক্ত নয়। তবে একজন তরুণ ওপেনার হিসেবে তার ব্যাটিংয়ের ধরন আশা জাগাচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

ওয়ানডের পর এবার প্রথমবার টি-টোয়েন্টিতে স্কোয়াডে ডাক পেয়েছেন তামিম। সব ঠিক থাকলে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচেই অভিষেকটাও হয়ে যেতে পারে তার।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি আজ (শুক্রবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে এই সিরিজে টাইগার ম্যানেজমেন্ট বেশ কয়েকটি জায়গা পরীক্ষা করবে। যার প্রথমটি হলো সাইফউদ্দিন। ১৮ মাস পর দলের ফেরা এই ক্রিকেটারকে যাচাই করতে মূল একাদশে রাখবেন কোচ এবং অধিনায়ক।এদিকে মোস্তাফিজ না থাকায় তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম এবং মোহাম্মদ সাইফউদ্দিনকে দিয়ে পেস বোলিং ডিপার্টমেন্ট সাজাতে পারে বাংলাদেশ।

এর বাইরে স্পিনার কোটায় লেগ স্পিনার রিশাদ ও অফ স্পিনার শেখ মাহেদি থাকতে পারেন। এই ৫ বোলারের সঙ্গে ব্যাটার হিসেবে লিটন দাস, বাঁহাতি তানজিদ হাসান তামিম, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলী অনিক কোচের অটোচয়েজ।

টাইগারদের সম্ভাব্য একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, শেখ মাহেদি, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top