রাজধানীতে বৃষ্টির স্রোতে ভেসে গেল সব, ব্যবসায়ীর মাথায় হাত

আজ দুপুর থেকে ভারী বৃষ্টিতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকার কাঁচামাল ব্যবসায়ী অনেকের মাথায় হাত পড়েছে। আজ ১২ জুলাই শুক্রবারের টানা বৃষ্টিতে যাত্রাবাড়ী এলাকার ফ্লাইওভার সংলগ্ন কাঁচাবাজারে বৃষ্টির পানির তোড়ে অনেক মালামাল ভেসে গেছে।

এদিকে তারেক রহমান নামের এক ব্যক্তির শেয়ার করা একটি ভিডিওতে দেখা যায়, সারি সারি কুমড়া, কাঠালের পুরো স্তুপ পানিতে ছড়িয়ে ছিটিয়ে ভেসে যেতে থাকে। কিছু কাঁচামালের দোকানদার তাদের পণ্য সামগ্রী আটকানোর চেষ্টা করলেও আটকানো যায়নি।

এদিকে স্থানীয়দের মতে, এই বৃষ্টির তোড়ে কিছু ব্যবসায়ী বেশ ক্ষতিগ্রস্থ হয়েছেন। কেননা এখানের সব ব্যবসায়ী অর্থবান নন, আর ক্ষতিটা ক্ষুদ্র ব্যবসায়ীদেরই হয়েছে। ইতোমধ্যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

তাছাড়া ভারী এই বর্ষণে তলিয়ে গেছে রাজধানীর মিরপুরের বেশ কিছু এলাকা, বাড্ডার পূর্বাংশ, মোহাম্মদপুর, রামপুরা, কারওয়ানবাজার, বাংলামোটর, শান্তিনগর, ইস্কাটন, রামচন্দ্রপুর খালের নবোদয় হাউজিং, আদাবর, শেকেরটেক, পান্থপথ, বঙ্গভবন, মগবাজারসহ অনেক এলাকা।

এছাড়া মহাখালীর আজরতপাড়া, নাখালপাড়া, গ্রিন রোড, মালিবাগ, চৌধুরিপাড়া, ডিআইটি রোড সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, সকাল ছয়টা থেকে বেলা ১২ টা পর্যন্ত ১ মিলিমিটার আর বেলা ১২টা থেকে ২টা পর্যন্ত আরো ৪৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যা এ বর্ষা মৌসুমের রেকর্ড বলা চলে। আগামী এক থেকে দুই দিন বৃষ্টি অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। এরপর বৃষ্টি কিছুটা কমে আসবে।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *