ইংল্যান্ড বিশ্বকাপ জিতলে খুশি হবে ৬ দেশ

এবারের বিশ্বকাপের ফাইনালে উঠেছে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। সেমিফাইনালে ইংল্যান্ড হারিয়েছে অস্ট্রেলিয়াকে এবং ভারতকে হারিয়েছে নিউজিল্যান্ড।ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যকার ফাইনাল নিশ্চিত হওয়ার সাথে সাথেই একটি বিষয় নিশ্চিত হয়ে গেছে। সেটা হল অবশেষে ক্রিকেট বিশ্ব নতুন রাজা পেতে যাচ্ছে।

তবে যদি ইংল্যান্ড বিশ্বকাপ জিতে তাহলে সম্ভবত আরও বেশ কিছু দলেরও বিশ্বকাপ জেতা হয়ে যাবে। কিভাবে?ইংল্যান্ড দলটিতে বিদেশি অনেক তারকাই আছে যারা জন্ম সুত্রে বা কোন ভাবে অন্য দেশের নাগরিক হয়েও খেলছেন ইংল্যান্ডের হয়ে।

ইংলিশ অধিনায়ক মরগান নিজেই আইরিশ। আয়ারল্যান্ডের হয়ে বিশ্বকাপ খেলা মরগান এখন ইংল্যান্ডের অধিনায়ক।এবারের বিশ্বকাপে ইংল্যান্ডকে ফাইনালে তোলার ক্ষেত্রে অনেক বড় ভূমিকা ছিল পেসার জোফরা আর্চারের। অথচ এই আর্চার কিছুদিন আগেই ইংল্যান্ডের নাগরিকত্ব পেয়েছেন। তিনি ছিলেন ওয়েস্ট ইন্ডিজের।

দলটির ওপেনার জেশন রয় এবারের বিশ্বকাপে অন্যতম সেরা তারকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সেমিফাইনালেও বিধ্বংসী এক ইনিংস খেলেছেন তিনি। বাংলাদেশের বিপক্ষেও ধ্বংস করে দিয়েছিলেন বোলিং আক্রমন। তার জন্মও হয়েছিল দক্ষিণ আফ্রিকায়।

এবারের বিশ্বকাপে বেশ ভালো পারফর্ম করছেন অলরাউন্ডার বেন স্টোকস। তিনিও জন্মেছিলেন নিউজিল্যান্ডের হয়ে। এছাড়াও দলটির তারকা মঈন আলী ও আদিল রশিদও পাকিস্তানের কাশ্মীর থেকে পাড়ি জমিয়েছিল ইংল্যান্ডে।আর ইংল্যান্ড যদি বিশ্বকাপ জিতে তাহলে তো এই পাঁচটি দেশও বলতে পারবে তাদের দেশের তারকা বিশ্বকাপ জিতেছে। নয় কি?

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *