রাস্তায় দাঁড়িয়ে প্রকাশ্যে ধূমপান, ৩০০ টাকা জরিমানা

রাস্তায় দাঁড়িয়ে প্রকাশ্যে – প্রকাশ্যে ধূমপান করার অপরাধে একজনকে ৩০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বিল্লাল হোসেন এ আদালত পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বিল্লাল হোসেন বলেন, মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫-এর ৪ ধারায় এ জরিমানা করা হয়।

এছাড়া মোটরযান অধ্যাদেশ, ১৯৮৩-এর ১৫২ ও ১৫৫ ধারায় ফিটনেস, ট্যাক্স টোকেন, রুট পারমিট, ব্লু-বুক ও ইন্স্যুরেন্স না থাকার অপরাধে পৃথক ৩ জনকে ৯ হাজার টাকা জরিমানা হয়।

অভিযানে সহায়তা করেন বিআরটিএ’র মোটরযান পরিদর্শক মো. তাজুল ইসলাম ও জেলা পুলিশ বিভাগের সদস্যরা।

রিফাত ঘটনার নতুন ভিডিও প্রকাশ

বরগুনায় প্রকাশ্যে স্ত্রীর সামনে রিফাত শরীফকে …..মূল ভূমিকা পালন করে মামলার দুই নম্বর আসা**মি রিফাত ফরাজি। নতুন একটি ভিডিও প্রকাশ পেয়েছে বেসরকারী একটি চ্যানেলে। সেখানে দেখা যায়, ওই দিন অভিযুক্তরা সকাল থেকেই কলেজের সামনে নানা পরিকল্পনা করতে থাকে। এক সময় কলেজ থেকে তারা জোর করে রিফাতকে বের করে নিয়ে আসে।

পুরো হ**ত্যা***কাণ্ডে সরাসরি ১৫ থেকে ২০ জন জড়িত ছিল। আর কি****লিং মিশনে মূল ভূমিকা পালন করে রিফাত ফরাজি। মাত্র ২ মিনিটের মধ্যেই তাদের মিশন শেষ করে চলে যায় ‘নয়নবন্ড বাহিনী’। নতুন সিসিটিভি ফুটেজে পুরো ঘটনার এমন তথ্যই মিলেছে।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, …. শিকার হওয়া রিফাত শরিফ ঘটনার দিন সকাল ১০টায় তার স্ত্রী মিন্নিকে নিতে সাদা একটি মোটরসাইকেলে কলেজে আসে।

১০টা ৩ মিনিটে বন্ড বাহিনীর প্রধান ঘাতক রিফাত ফরাজি ৬ থেকে ৭ জনকে নিয়ে কলেজ গেটের বাইরে গিয়ে অপেক্ষা করতে থাকে। দুই থেকে তিন মিনিট পরে আরও ২ থেকে ৩ জনকে কলেজে পাঠায় সে। ১০ টা ৯ মিনিটে ওই ২ থেকে ৩ জনসহ আরও কয়েকজনকে নিয়ে কলেজ থেকে বেরিয়ে রাস্তার উল্টো পাশে অবস্থান নেয়। কিছুক্ষণ পর ঘাতক রিফাত ফরাজি গেটের কাছে এসে আরও দুটি ছেলেকে কিছু নির্দেশনা দেয়।

১০ টা ১২ মিনিটে কলেজ থেকে বেরিয়ে রিফাত গাড়িতে ওঠার চেষ্টা করে। ঠিক তখনই, ১০টা ১৩ মিনিটে ঘাতক রিফাত ফরাজি …. রিফাত শরিফকে কলেজের গেটে এসে বন্ড বাহিনীর সহায়তায় জোর করে নয়ন বন্ডের কাছে নিয়ে যায়।

সেখানে প্রথমে সবাই তাকে কিল ঘুষি মারতে থাকলেও রিফাত ফরাজি ও একজন দৌঁড়ে গিয়ে তিনটি রা…..মদা নিয়ে আসে। রিফাতের দুই হাতের দুটি রা***মদার একটি নয়ন বন্ডকে দেওয়া হয়, অন্যটি দিয়ে রিফাত কো***পাতে শুরু করে।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *